আজ হারলেই এশিয়া কাপ শেষ শ্রীলঙ্কার

সংবাদ সারাক্ষণ
সম্পাদনাঃ ১৭ সেপ্টেম্বর ২০১৮ - ০৫:০৯:৩৫ এএম
এশিয়া কাপে আজ সোমবার আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে শ্রীলঙ্কা। ইতিমধ্যে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হেরে বিপদে রয়েছে শ্রীলঙ্কা। আজ আফগানিস্তানের কাছে হারলেই এশিয়া কাপ থেকে বিদায় নেবে শ্রীলঙ্কা।
এদিকে বিপক্ষে ম্যাচকে সামনে রেখে হুঁশিয়ারি দিয়েছেন আফগান অধিনায়ক আসগর আফগান। তিনি বলেন, ভাল পারফরম্যান্স দিয়ে জয় ছিনিয়ে নিতেই এশিয়া কাপ খেলতে এসেছে আফগানিস্তান দল।
এশিয়া কাপে এ নিয়ে দ্বিতীয়বারের মতো অংশ নিচ্ছে আফগানিস্তান। এর আগে ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আসরে অংশ নিয়েছিল তারা। সেবার ৪ ম্যাচ খেলে একটিতে জিতেছিল। প্রতিপক্ষ ছিল স্বাগতিক বাংলাদেশ। তবে গত কয়েক বছরে দ্রুত গতিতে উন্নতি করছে দেশটির ক্রিকেট। শ্রীলঙ্কার মতো কোন চাপ নেই আফগানিস্তানের। বেশ ফুরফুরা মেজাজেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামছে আফগানরা। আজ শ্রীলঙ্কাকে হারাতেই পারলেই বাংলাদেশকে নিয়ে এই গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত করে ফেলবে আফগানিস্তান।
তবে, বাংলাদেশের বিপক্ষে যাই হোক না কেন, আফগানদের বিপক্ষে আজ ঘুরে দাঁড়াতে চায় লঙ্কানরা। ওপেনার ও সাবেক অধিনায়ক উপুল থারাঙ্গা বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। ২৬২ রানের টার্গেটে ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলতে হয়। কিন্তু আমরা পুরোপুরি ব্যর্থ। এখন আমাদের সামনে অনেক বড় চ্যালেঞ্জ। আফগানিস্তানের বিপক্ষে জিততেই হবে। জয় ছাড়া অন্য কোনো উপায় নেই। আফগানরা সমপ্রতি ভালো ক্রিকেট খেলছে। তাই জয় পেতে নিজেদের সেরাটা খেলতে হবে আমাদের। যেভাবেই হোক আমরা ঘুরে দাঁড়াতে চাই।’
সর্বশেষ