আতিয়া মহলে জঙ্গীরা আত্মঘাতী ভেস্ট পরে অবস্থান করছে!

সংবাদ সারাক্ষণ
সম্পাদনাঃ ২৭ মার্চ ২০১৭ - ০৪:২৩:৪২ এএম

সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ির আতিয়া মহলে জঙ্গীরা আত্মঘাতী ভেস্ট পরে অবস্থান করছে। সেনাবাহিনীর প্যারা-কমান্ডোর অভিযানে নিহত দুই জঙ্গীর একজন ভেস্ট বিস্ফোরণ ঘটিয়েছে। এর মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি বুঝতে পেরেছে।
রবিবার (২৬ মার্চ) বিকালে প্রেস ব্রিফিংয়ে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান অভিযানের বিষয়ে অগ্রগতি তুলে ধরার সময় এই তথ্য জানান। তিনি বলেন, ‘চরম ঝুঁকির মধ্যে আতিয়া মহল থেকে ৭৮ জন বাসিন্দাকে নিরাপদে বের করা গেছে। আমাদের কমান্ডোরা ভালো কৌশল প্রয়োগ করতে পেরেছে। ওরা আশা করেছিল আমরা সামনে দিয়ে যাবো। কিন্তু আমরা গিয়েছি উপর দিয়ে। এজন্য তারা বাসিন্দাদের বের করার মিশন সম্পর্কে টের পায়নি। ’
আইনশৃঙ্খলা বাহিনী লক্ষ্য করেছে, জঙ্গিরা বাড়ির নিচতলা, সিঁড়ি ও ভবনে ঢোকার পথে আইইডি লাগিয়ে রেখেছে। তাই কমান্ডোরা পাশের বাড়ি থেকে মই লাগিয়ে পাঁচতলা ভবনের ছাদের ওপর নামেন। বাসিন্দাদের বের করে নিয়ে আসার পর তারা ফায়ার করলে জঙ্গিরাও পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করে।
ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান আরও বলেন, ‘জঙ্গিদের লক্ষ্য করে আমরা গ্যাস শেল নিক্ষেপ করার পর ভেতরে থাকা কঠিন হয়ে পড়ে। এ কারণে তারা দৌড়াদৌড়ি শুরু করে। তখন ফায়ার করে দুই জঙ্গিকে নির্মূল করতে পেরেছি। আমরা নিশ্চিত যে তাদের মৃত্যু হয়েছে। একজন শরীরে লাগানো সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণ ঘটায়। তবে কোনও সেনা সদস্য হতাহত হয়নি। ’
প্রসঙ্গত, সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামে পাঁচতলা একটি বাড়ির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে পুলিশ। শগত ২৪ মার্চ সকাল ৮টার দিকে বাড়িটির ভেতর থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয় বলে জানান স্থানীয়রা। এরপর ‘আতিয়া মহল’ ঘিরে রাখে পুলিশ। জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনার জন্য ওইদিন বিকালে সোয়াত টিম ও রাত সাড়ে ৭টার দিকে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো ঘটনাস্থলে পৌঁছায়।

সর্বশেষ