বাড়ি-দোকানভাড়া মওকুফে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি

সংবাদ সারাক্ষণ
সম্পাদনাঃ ০১ মে ২০২০ - ১০:১৩:১০ পিএম
এপ্রিল, মে ও জুন এ তিন মাসের বাড়ি-দোকানভাড়া এবং গ্যাস, পানি, বিদ্যুৎ ও হোল্ডিং ট্যাক্স মওকুফের নির্বাহী আদেশ চেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যৌথভাবে স্মারকলিপি দিয়েছে ভাড়াটিয়া পরিষদ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন এবং আদর্শ নাগরিক আন্দোলন নামের তিনটি সংগঠন। বিষয়টি নিশ্চিত করেছেন ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতানা বাহার।

তিনি বলেন, গত ২৭ এপ্রিল সোমবার দুপুরে আমরা তিনটি সংগঠনের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ স্মারকলিপি পৌঁছে দিই। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ডাক গ্রহণ ও বিতরণ বিভাগের কর্মকর্তা নিজাম উদ্দিন স্মারকলিপি গ্রহণ করেছেন।

এসময় ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতানা বাহার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন এবং আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ মাহামুদুল হাসান উপস্থিত ছিলেন।

বাহারানে সুলতানা বাহার বলেন, এপ্রিল, মে ও জুন এ তিন মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফ এবং গ্যাস, পানি, বিদ্যুৎ ও হোল্ডিং ট্যাক্স মওকুফের নির্বাহী আদেশ চেয়ে আমরা তিনটি সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আমাদের দাবি পেশ করেছি।

কে এম রকিবুল ইসলাম বলেন, আপনারা জানেন করোনা মহামারির এ দুর্যোগে অনেক কর্মহীন মানুষ ঘরে বসে আছে। তারা কোনো কাজ-কর্ম করতে পারছে না। যার কারণে বাড়িভাড়া দিতে তাদের অসুবিধা হচ্ছে।

তিনি আরও বলেন, এরই মধ্যে আপনারা দেখছেন দুই মাসের শিশুসহ ভাড়াটিয়াকে বাড়িওয়ালা বাড়ি ভাড়ার কারণে অমানবিকভাবে বের করে দিয়েছিল। সেখানে প্রশাসনের লোক গিয়ে ওই ভাড়াটিয়াকে বাড়িতে উঠিয়ে দিয়েছে। বাড়িওয়ালাকে গ্রেফতার করেছে। আমরা আমাদের পক্ষ থেকে প্রশাসনের ওই কর্মকর্তাকে অভিনন্দন জানাচ্ছি। সেইসঙ্গে আমাদের দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আমরা একটা স্মারকলিপি পেশ করেছি। এ বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ দাবি করছি।

মাহমুদুল হাসান বলেন, কোটি কোটি মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। যারা নিম্ন বিত্ত, মধ্যবিত্ত শ্রেণির মানুষ তাদের মূল সমস্যা হলো বাড়িভাড়া। আমাদের আয়ের অধিকাংশ চলে যায় বাড়িভাড়ায়। তাই বিশ্বব্যাপী এ ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রীর কাছে এপ্রিল, মে, জুন এ তিন মাসের বাড়ি ভাড়া মওকুফের দাবি জানাচ্ছি।

সর্বশেষ