সিলেটে এক দিনেই ১১৫ জনের করোনা শনাক্ত

সংবাদ সারাক্ষণ
সম্পাদনাঃ ০২ মে ২০২০ - ০৫:০১:১২ এএম

সিলেটে এক দিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১৫ জন। তাদের মধ্যে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে পরীক্ষায় ৯৯ জন এবং সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবের পরীক্ষায় আরো ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হন। শুক্রবার (১ মে) দুটি ল্যাবে আলাদা পরীক্ষায় এই ফলাফল আসে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবে জমা হওয়া নমুনার জট লেগে যাওয়ায় বৃহত্তর সিলেট থেকে প্রায় ১ হাজার নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ থেকে ৬৬৭টি নমুনা এবং হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ থেকে আরও প্রায় ৪০০ নমুনা পাঠানো হয়।

এর মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ থেকে পাঠানো ৬৬৭টি নমুনা পরীক্ষায় ৭৮ জনের এবং তিন জেলা থেকে পাঠানো প্রায় ৪০০ নমুনা থেকে ২১ জনের করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে শনাক্ত হওয়া ৯৯ জনের কে কোন জেলার বাসিন্দা সে বিষয়ে এই মুহূর্তে বলা সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, ‘ঢাকায় পাঠানো নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। যে কারণে এখনো কোন কোন রোগীর ফলাফল পজেটিভ এসেছে তা শনাক্ত করা যায়নি। রিপোর্ট আসার পর আইডির সঙ্গে মিলিয়ে বিষয়টি শনাক্ত করা হবে।

এদিকে শুক্রবার সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১৬৭ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬ জনের করোনা ভাইরাস ধরা পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

সর্বশেষ