৬ কোটি টাকা অনুদান পেলো এফডিসি, বেতন পাচ্ছেন ২৬১ কর্মী

সংবাদ সারাক্ষণ
সম্পাদনাঃ ০৫ মে ২০২০ - ১১:৪৬:৪৩ এএম

করোনা সংকটে আয়ের পথ বন্ধ থাকায় কর্মকর্তা-কর্মচারীদের মার্চ মাসের বেতন এখনো পরিশোধ করতে পারেনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। এতে এফডিসির ২৬১ জন কর্মকর্তা-কমর্চারী বিপাকে পড়েছেন। এমন পরিস্থিতিতে ২১ কোটি টাকা অনুদান চেয়েছিল এফডিসি কর্তৃপক্ষ। তারই পরিপ্রেক্ষিতে ৬ কোটি টাকা অনুদান পেয়েছে স্বায়ত্তশাসিত এ প্রতিষ্ঠান।

অর্থ মন্ত্রণালয় থেকে ‘অনুদান’ হিসেবে পাওয়া এ টাকা দিয়ে কর্মকর্তা-কর্মচারীর মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করা হবে বলে নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন।

এ প্রসঙ্গে নুজহাত ইয়াসমিন বলেন, ‘তথ্য মন্ত্রণালয় থেকে অনুদানের জিও হয়েছে। তিন-চার দিনের মধ্যেই কর্মীদের দুই মাসের বেতন পরিশোধ করতে পারবো।’

কর্মীদের বেতন-ভাতাসহ অন্যান্য ব্যয়ভার মেটাতে ২১ কোটি টাকা অনুদান চেয়ে গত ২৩ মার্চ এফডিসি থেকে আবেদন করা হয়েছিল; সেখান থেকেই ৬ কোটি টাকা দেওয়া হয়েছে বলে জানান অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান।

বেতন না পাওয়ায় নিরাপত্তাকর্মী, ক্লিনারসহ এফডিসির তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা আর্থিক সঙ্কটে দিন কাটাচ্ছেন বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কলাকুশলী ও কর্মচারী লীগ (সিবিএ)-এর সাধারণ সম্পাদক আহসান।

এর আগেও নিজস্ব আয় কম হওয়ায় মাঝে মাঝে সরকারের কাছ থেকে অনুদান নিয়ে বেতন পরিশোধ করতে হয়েছে এফডিসি কর্তৃপক্ষকে।

সর্বশেষ